Totho Protidin

মোদি বিরোধী আন্দোলনে চুপ থাকতে বলল ছাত্রলীগ!

মোদি বিরোধী আন্দোলনে চুপ থাকতে বলল ছাত্রলীগ!

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের প্রতিবাদ মিছিল ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচীতে বাঁধা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

তাদের কর্মসূচী শুরু হওয়ার আগেই দাহ করার জন্য রাখা কুশপুত্তলিকা কেড়ে নিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। একইসাথে নেতাকর্মীদের চুপ করে থাকার জন্যও তারা বলেছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, সকাল থেকে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা টিএসসিতে জড়ো হতে থাকে। তারা নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা বানিয়ে টিএসসিতে রাখে। অন্যদিকে বিকেল তিনটায় ছাত্রলীগের আনন্দ মিছিলে ‘যোগদানের’ জন্য সকাল থেকে রাজু ভাস্কর্যে বাংলাদেশ ছাত্রলীগের উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক রিয়াদ হাসানের নেতৃত্বে কবি নজরুল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। ফেডারেশনের কর্মসূচি শুরুর আগেই টিএসসিতে রাখা মোদির কুশপুত্তলিকা কেড়ে নেয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এ সময় ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা বাধা দিলেও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ‘চুপ’ থাকতে বলে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, আমাদের পূর্বঘোষিত কর্মসূচি সাম্প্রদায়িক নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে। বাংলাদেশ ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে আমরা একটি কুশপুত্তলিকা পোড়ানোর কর্মসূচি দেই। সে লক্ষ্যে আমরা একটি কুশপুত্তলিকা তৈরি করে টিএসসি গেটে রাখি। তখন রাজু ভাস্কর্য থেকে ছাত্রলীগের ৩০-৪০জন নেতাকর্মী এসে কুশপুত্তলিকা নিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এর মাধ্যমে ছাত্রলীগ ভারতে নরেন্দ্র মোদির করা সকল অপকর্মের সমর্থন দিয়েছে।

তিনি আরও বলেন, তারা আমাদের গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা প্রদান করেছে। যা আমাদের মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে তীব্র সাংঘর্ষিক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *